October 8, 2024, 1:46 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

সংসদ ভবনে হামলার পরিকল্পনায় দুই জঙ্গি গ্রেপ্তার

ডিটেকটিভ ডেস্কঃঃ

সংসদ ভবনে হামলার পরিকল্পনার অভিযোগে আনসার আল ইসলামের নেতা আলী হাসান উসামা ও সদস্য আল সাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। সাকিবকে মানিক মিয়া এভিনিউ থেকে হাতেনাতে ধরেছে কাউন্টার টেররিজম ইউনিট। আর রাজবাড়ি থেকে আটক হয় উসামা।

পুলিশ বলছে, আনসার আল ইসলামের উপস্থিতি জানান দিতে হামলার চেষ্টা করছিলো জঙ্গিরা।

রাজবাড়ী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলী হাসান উসামা। তথাকথিত জিহাদের নামে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সমর্থনে ভিডিও তৈরি করে ইউটিউবে প্রচার করেন তিনি। আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন গ্রেপ্তারের পর থেকে উসামা এ দায়িত্ব পালন করছিলেন।

উসামার উগ্রবাদি বক্তব্য শুনেই আনসার আল ইসলামে যোগ দেন সিরাজগঞ্জ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান ১ম বর্ষের ছাত্র আল সাকিব। খোলেন ‘শহিদী মৃত্যুর অপেক্ষায়’ সহ বেশ কয়েকটি ফেসবুক পেইজ। হামলার পরিকল্পনা করে এসব পেজের মাধ্যমে ৩১৩ সদস্য সংগ্রহে একাধিক পোস্ট দেয়। পরিকল্পনা সফল করার লক্ষ্যে সে পরামর্শ নেন উসামার।

এরই অংশ হিসেবে সংসদ ভবনের সামনে হামলার উদ্দেশ্যে ঢাকায় আসে সাকিব। বুধবার সন্ধ্যায় মানিক মিয়া এভিনিউতে হামলার উদ্দেশ্যে মাথায় কালো রুমাল বেঁধে, পতাকা ও তলোয়ার নিয়ে আসলে পুলিশ তাকে হাতে নাতে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যে রাজবাড়ী থেকে গ্রেপ্তার করা হয় উসামাকে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পিআর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখায়রুল ইসলাম জানান, গতকাল রাত পৌনে আটটার দিকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে সাকিবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কপাল ও বাঁ হাতে কালো পতাকা ছিল। ডান হাতে ছিল তলোয়ার। পরে আজ ভোররাতে রাজবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের শীর্ষ নেতা ওসামাকে গ্রেপ্তার করা হয়।

কাউন্টার টেররিজম সূত্র জানায়, জঙ্গি নেতা ওসামাসহ দুজনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার গ্রেপ্তারকৃতদের ১০ দিনের রিমান্ড চাইলে আদালত মঞ্জুর করে ৫ দিন।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর